লাল-সবুজের জার্সিতে মাঠে নামবে যবিপ্রবির শাওন

লাল-সবুজের জার্সিতে মাঠে নামবে যবিপ্রবির শাওন

যবিপ্রবি প্রতিনিধি December 12, 2021

বাংলাদেশ জাতীয় হকি দলে ডাক পেয়েছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সরোয়ার মোর্শেদ শাওন। এশিয়ান চ্যাম্পিয়ন ট্রফির জন্য ঘোষিত বাংলাদেশ দলে ডাক পেয়েছেন তিনি। তার জাতীয় হকি দলে ডাক পাওয়ায় উচ্ছ্বসিত যবিপ্রবি পরিবার। এর আগে আর্জেন্টিনাতে অনুষ্ঠিত বয়স ভিত্তিক বাংলাদেশ অনুর্ধ-১৮ দলের হয়ে ইউথ অলিম্পিকে অংশ গ্রহণ করেছিলেন তিনি। বর্তমানে মোহামেডান ক্লাবের হয়ে খেলছেন বাংলাদেশের সর্বোচ্চ লিগ প্রিমিয়ার ডিভিশন হকি লীগে।

 

 জাতীয় দলে সুযোগ পাওয়ায় শাওন বলেন, ‘একজন খেলোয়াড় হিসেবে সবার স্বপ্ন থাকে জাতীয় দলে খেলার। আমি প্রায় ১০ বছর ধরে হকির সাথে জড়িত আছি। জাতীয় দলে খেলার জন্য অনেক ঘাম ঝরিয়েছি, অনেক ত্যাগ ,বাধা পার করেই আজ আমি আমার লক্ষ্যে পৌঁছাতে পেরেছি।’

 

অনুভূতি প্রকাশ করতে গিয়ে শাওন বলেন, ‘আমরা যখন কোন লক্ষ্যে পৌঁছানোর চেষ্টা করি এবং লক্ষ্যে পৌঁছাতে পারি সেটা অনেক আনন্দের। যেহেতু আমি অনেক লম্বা একটা পথ পাড়ি দিয়ে আজ আমার লক্ষ্যে পৌঁছেছি অবশ্যই এটা আমার জন্য অনেক আনন্দের।’ ভবিষ্যতে দেশের হয়ে ভালো কিছু করার প্রত্যয় ব্যক্ত করে শাওন বলেন, দেশের সম্মান বাড়ানোর জন্য আমি আমার সর্বোচ্চ চেষ্টা করবো।

 

 সবকিছু ঠিক থাকলে আগামী ১৪ তারিখ সন্ধ্যা ৬টায় বাংলাদেশ-মালেশিয়া ম্যাচে বাংলাদেশ দলের জার্সি পরে মাঠে নামতে দেখা যাবে শাওনকে। উল্লেখ, শাওন নওগাঁ জেলার নিয়ামতপুরে জন্ম গ্রহণ করেন । বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২০১৬ সালে এসএসসি ও ২০১৮ সালে এইচএসসি পরীক্ষায় কৃতিত্বের সাথে পাশ করেন। এরপর ২০১৯ সালে ভর্তি হন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগে।

Share This