বিশ্বে একদিনে আক্রান্ত প্রায় ১৬ লাখ সব রেকর্ড ভঙ্গ

বিশ্বে একদিনে আক্রান্ত প্রায় ১৬ লাখ সব রেকর্ড ভঙ্গ

Daily Somoy Sangbad December 30, 2021

করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর আগের সব রেকর্ড ভেঙে শেষ ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে আক্রান্ত শনাক্তের নতুন রেকর্ড হয়েছে। এই সময়ে আক্রান্তের সংখ্যা প্রায় ১৬ লাখ ছাড়িয়ে গেছে।

এর আগে কখনো ২৪ ঘণ্টায় নতুর রোগীর সংখ্যা ১৫ লাখের ঘর ছাড়ায়নি। গত ২৩ ডিসেম্বর সারাবিশ্বে একদিনে সর্বোচ্চ ১০ লাখ ১৭ হাজার ৯৪২ মানুষের শরীরে এই ভাইরাস শনাক্ত হয়েছিল।

ওয়ার্ল্ডোমিটার জানিয়েছে, বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় (২৯ ডিসেম্বর) বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছে ১৫ লাখ ৯৬ হাজার ৪৫১ জন। এই সময়ে মৃত্যু হয়েছে ৭ হাজার ৪৭ জনের।

করোনা ভাইরাসে এখন পর্যন্ত সর্বোচ্চ শনাক্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। ২৪ ঘণ্টায় দেশটিতে সর্বোচ্চ সংক্রমণের নতুন রেকর্ড করেছে। দেশটিতে ৪ লাখ ৬৫ হাজার ৬৭০ জন করোনা আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১ হাজার ৭৭৭ জনের।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা ফ্রান্সে নতুন শনাক্তের রেকর্ড হয়েছে ২ লাখ ৮ হাজার ৯৯ জন পাশাপাশি মৃত্যু হয়েছে ১৮৪ জনের।

নতুন সংক্রমনের দিক থেকে তৃতীয় স্থানে থাকা যুক্তরাজ্যেও রেকর্ড শনাক্ত হয়েছে ১ লাখ ৮৩ হাজার ৩৭ জন। মৃত্যু হয়েছে ৫৭ জনের।

আর সংক্রমণের দিক থেকে শেষ ২৪ ঘণ্টায় চতুর্থ স্থানে থাকা স্পেনে নতুন শনাক্তের রেকর্ড গড়ে আক্রান্ত হয়েছে ১ লাখ ৭৬০ জন। সেখানে মৃত্যু হয়েছে ৭৮ জনের।

ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন এর তথ্য অনুযায়ী, ২৯ ডিসেম্বর পর্যন্ত বিশ্বে মোট করোনার টিকা দেওয়া হয়েছে ৮৬৮ কোটি ৭২ লাখ ১ হাজার ২০২ ডোজ।

Share This