বিতর্কিতদের বিরুদ্ধে চাটখিলে ছাত্রলীগের প্রতিবাদ সমাবেশ

বিতর্কিতদের বিরুদ্ধে চাটখিলে ছাত্রলীগের প্রতিবাদ সমাবেশ

ডেস্ক রিপোর্ট August 01, 2022

আজ নোয়াখালী জেলার চাটখিল উপজেলায় ছাত্রলীগ কতৃক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। বিক্ষোভে চাটখিল উপজেলা, কলেজ, পৌর ছাত্রলীগের উদ্যোগে মেয়াদ উত্তীর্ণ কমিটি বাতিলের দাবি তোলেন বিক্ষোভকারীরা।

 

বক্তারা দাবী করেন গত ২৯-০৭-২০২১ ইং তারিখে নোয়াখালী জেলা ছাত্রলীগ কর্তৃক টাকার বিনিময়ে বিতর্কিতদের দিয়ে চাটখিল উপজেলা ছাত্রলীগের একটি আংশিক কমিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা হয়। পাশাপাশি তারা জানান কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক উভয়ই জামায়েত-বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ত।

 

জানা যায়, গত বছর ১৫ আগষ্টের বঙ্গবন্ধুর মৃত্যু বার্ষিকীতে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক জাতির পিতার মুরালে হামলা চালায় এবং নেতা কর্মীদের আহত করে।

সেসময় সংবাদটি ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়াই ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যপক সমালোচিত হয়। 

 

বিষয়টি বাংলাদেশ ছাত্রলীগ এর নজরে আসার পর তৎক্ষনাৎ কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তে চাটখিলের কমিটি স্থগিত ঘোষণা করা হয়। মেয়াদোত্তীর্ণ এ কমিটি কোনোকিছু তোয়াক্কা না করেই গত কয়েকদিন নিয়মবহির্ভূতভাবে বিভিন্ন ইউনিট কমিটির অনুমোদন দিচ্ছে বলে জানা যায়। 

 

ফলে বিষয়টি তৃণমূল ছাত্রলীগ কর্মীদের নজরে আসলে তার ক্ষোভে ফেটে পড়ে। পরে তারা এর বিরুদ্ধে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করেন এবং সাংগঠনিকভাবে ব্যাবস্থা গ্রহনের জন্য বাংলাদেশ ছাত্রলীগ এর দৃষ্টি আকর্ষণ করে। 

 

Share This