ধারাবাহিক কর্মসূচিতে পরিবেশ অধিদপ্তর

ধারাবাহিক কর্মসূচিতে পরিবেশ অধিদপ্তর

ডেস্ক রিপোর্ট October 11, 2022

প্রতিদিনই রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে পরিবেশ দূষণবিরোধী অভিযান চলছে। পরিবেশ সংরক্ষণ কার্যক্রমের অংশ হিসেবে ১০ ও ১১ অক্টোবর পরিবেশ অধিদপ্তর সদর দপ্তর, ঢাকা ও বিভিন্ন জেলায় মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট উইং কর্তৃক মোবাইল কোর্ট ও এনফোর্সমেন্ট কার্যক্রম পরিচালনা করা হয়।

গতকাল ১০ অক্টোবর পরিবেশ অধিদপ্তরের পরিচালক মোহাম্মদ মাসুদ হাসান পাটোয়ারীর নেতৃত্বে পরিবেশ দূষণের অপরাধে রাজধানীসহ নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ ও জামালপুরের ৮ টি কারখানার মালিককে ১২ লক্ষ ৬ হাজার ৯৯২ টাকা ক্ষতিপূরণ ধার্য করা হয়। এদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেছা আক্তারের নেতৃত্বে দক্ষিণ কেরাণীগঞ্জ এর রতনের খামার এলাকায় অবৈধ পুরাতন ব্যাটারী দ্বারা সীসা তৈরীর কারখানায় অভিযান চালিয়ে ৩০০ কেজি সীসা বার, সীসা তৈরীর ফর্মাসহ হাতড়ল, লাকরী ও অন্যান্য প্রয়োজনীয় জিনিষপত্র জব্দ এবং তিন লক্ষ টাকা জরিমানা ধার্য করে আদায় করা হয়েছে।

 

আজ ১১ অক্টোবর ইমারত নির্মাণের নামে পরিবেশ দূষণ করার অভিযোগে রাজধানীর মোহাম্মদপুর এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদের নেতৃত্বে ২ টি বাড়িকে ৮ হাজার টাকা জরিমানা করে রাস্তা থেকে নির্মাণ সামগ্রী সরিয়ে ফেলার নির্দেশ দেওয়া হয়।

 

এ বিষয়ে পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক জনাব মোঃ রিয়াজুল ইসলাম জানান তাদের কার্যক্রম অব্যাহত থাকবে।

Share This