পুত্রবধূর বিরুদ্ধে শশুরের মামলা

পুত্রবধূর বিরুদ্ধে শশুরের মামলা

ডেস্ক রিপোর্ট September 18, 2022

পূত্রবধু সায়মা সুলতানা সিমির বিরুদ্ধে তার শশুর মো. জারজিস আলী যৌতুক দাবির অভিযোগে মামলা করেছেন। গত ১৪ সেপ্টেম্বর, বুধবার চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ আমলী আদালতে মামলাটি করা হয়। পরে আদালতের নজরে আসলে বাদীর বক্তব্য গ্রহণ করে মামলায় অভিযুক্তদের বিরুদ্ধে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন। 

 

মামলার বাদী মো. জারজিস আলীর পুত্র সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. রুবেল হকের সঙ্গে ধামহরহাট উপজেলার চকযদু গ্রামের মৃত আফজাল হোসেনের মেয়ে সায়মা সুলতানা সিমির বিয়ে হয়। নিয়মানুযায়ী বিয়ে হওয়ার পরেও স্ত্রী সায়মা সুলতানা এবং তার পরিবারের লোকজন সায়মা সুলতানার জন্য ঢাকায় ফ্লাট ক্রয়ের জন্য ৫০ লক্ষ টাকা যৌতুক দাবিতে বাদীর পুত্রকে মানসিক চাপ প্রয়োগ করতে থাকে।

 

এ ব্যাপারে রুবেল হক তার পিতাকে বিষয়টি জানালে তিনি পুত্রবধুসহ তার পরিবারকে সুরাহার ব্যাপারে জানালে সায়মা সুলতানাসহ তার পরিবারের সদস্যরা গত ১২ আগস্ট বিকালে বাদীর বাড়িতে আসেন। তিনি তার পুত্রবধূ সায়মা সুলতানাসহ পরিবারকে ঢাকায় ফ্লাট বাড়ি ক্রয়ের জন্য ৫০ লক্ষ টাকা যৌতুক দাবি পরিত্যাগ করতে অনুরোধ করেন। কিন্তু পুত্রবধু সিমিসহ সবাই এ প্রস্তাব উপেক্ষা করেন নানা ধরনের হুমকি দিতে থাকেন। 

 

এসময় পুত্রবধূ সিমি বলেন, ৫০ লক্ষ টাকার দাবি পরিত্যাগ না করার হুমকি দিয়ে বলে আপনার ছেলের সাথে ঘর-সংসার করব না। প্রয়োজনে মিথ্যা মামলা করে আপনার ছেলের চাকুরি খাওয়ার ব্যবস্থা করব। আপনাদেরও জেলের ভাত খাওয়াবো। 

 

জানা গেছে, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃহুমায়ন কবীরের আদালতে ২০১৮ সালের যৌতুক নিরোধ আইনের ৩ ধারায় সায়মা সুলতানা সিমি সহ ৫ জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়। 

Share This