বিটিসিএল এর সম্পদের লাভজনক ব‌্যবহার নিশ্চিত করতে হবে : পলক

বিটিসিএল এর সম্পদের লাভজনক ব‌্যবহার নিশ্চিত করতে হবে : পলক

নিজস্ব প্রতিবেদক : June 06, 2024

স্মার্ট  ব‌্যবস্থাপনার মাধ‌্যমে  বিটিসিএল এর সম্পদের লাভজনক ব‌্যবহার নিশ্চিত করতে হবে। এই লক্ষ‌্যে সারা দেশে বিটিসিএল এর অব‌্যবহৃত জমির সুষ্ঠু ব‌্যবহার, কলিং অ‌্যাপ আলাপ-এর সেবার মান বৃদ্ধির মাধ‌্যমে গ্রাহক বৃদ্ধি, ব্রডব‌্যান্ড ইন্টারনেট জীবন-এর সেবার আওতাবৃদ্ধি এবং অন‌্যন‌্য অবকাঠামোর পরিকল্পিত ব‌্যবহার নিশ্চিত করতে হবে, বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ‌্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বৃহস্পতিবার (৬ জুন) টেলিযোগাযোগ ভবন মিলনায়তনে বিটিসিএলের কার্যক্রম পর্যালোচনা সভায় তিনি এসব নির্দেশনা দেন।

মন্ত্রী বলেন, চীনের নিজস্ব সোশ্যাল মিডিয়া উইচ্যাট, দক্ষিণ কোরিয়ার ক্যাকোটক ইত্যাদির ন্যায় বাংলাদেশের নিজস্ব একটি সামাজিক যোগাযোগ প্ল্যাটফর্ম গড়ে তুলতে হবে। কলিং অ্যাপ আলাপকে জনপ্রিয় করার পাশাপাশি জাতীয় সোশ্যাল প্ল্যাটফর্ম তৈরি করার যথেষ্ট সুযোগ আমাদের রয়েছে। বিটিসিএলের আলাপ, জীবন এবং অব্যবহৃত ভূমি ও অবকাঠামো কাজে লাগিয়ে জাতীয় অর্থনীতিতে অবদান রাখতে হবে।

তিনি বলেন, আলাপের অগ্রগতিতে আমি খুশি সন্তুষ্ট নই। আলাপের গ্রাহক সংখ্যা বৃদ্ধির জন্য মার্কেটিং ও সার্ভিসিং এ দুটির ঘাটতি রয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, অনুষ্ঠানে বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক মো. আনোয়ার হোসেন এবং টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক নূরুল মাবুদ চৌধুরী।

আ/ম

Share This