লঞ্চে আগুনের ঘটনায় সার্বক্ষণিক খোঁজ রাখছেন প্রধানমন্ত্রী

লঞ্চে আগুনের ঘটনায় সার্বক্ষণিক খোঁজ রাখছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক December 25, 2021

ঝালকাঠির লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক খোঁজ খবর রাখছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম।

তিনি বলেছেন, সুগন্ধা নতীতে ঢাকা থেকে বরগুনাগামী অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনার খোঁজ খবর রাখছেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। দুর্ঘটনায় কবলিতদের পাশে দাঁড়নোর নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।

তা ছাড়া যারা দুর্ঘটনায় আহত হয়েছেন তাদের চিকিৎসার সুব্যবস্থা করার নির্দেশনাও দিয়েছেন তিনি। এ ছাড়া নিহতের পরিবারকে আর্থিক সাহায্য দিতে নৌপরিবহন প্রতিমন্ত্রীকে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে মুজিববর্ষে প্রধানমন্ত্রীর শপথ পড়ানোর অনুষ্ঠানে ভুলের জন্য কামাল আবু নাসের চৌধুরী ক্ষমা চেয়েছেন বলেও জানান শেখ সেলিম।

শনিবার (২৫ ডিসেম্বর) ধানমন্ডি আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যার্বতন দিবসের বিশেষ কর্মসূচি বাস্তবায়ন প্রস্তুতি সভা শেষে এসব কথা বলেন তিনি।

শেখ সেলিম বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশে একজনই। এই পৃথিবীতে তার মতো দক্ষ নেতৃত্ব ও মানবিক নেতা আর আসবে না। পাকিস্তান বারবার বঙ্গবন্ধুকে হত্যা করার জন্য ষড়যন্ত্র করেছে কিন্তু তাকে দমিয়ে রাখতে পারেনি। বঙ্গবন্ধু তার সাহসী নেতৃত্বে সকল ষড়যন্ত্রকে নৎসাত করে দিয়েছেন। বঙ্গবন্ধু বারবার মৃত্যুর মুখে থেকে ফিরে এসে বাংলার মানুষের কথা বলেছেন, বাংলার মানুষের ভাগ্য পরিবর্তনে নিজেকে নিয়োজিত রেখেছেন।
পাকিস্তানি শাসকের উদ্দেশে বঙ্গবন্ধু বলেছিলেন তাকে যদি হত্যা করা হয় তবে লাশটা যেন বাংলাদেশের মানুষের কাছে পৌঁছে দেওয়া হয়।

স্বাধীনতার সুর্বণজয়ন্তী ও মুজিববর্ষে প্রধানমন্ত্রীর শপথ পড়ানোর অনুষ্ঠানে ভুলের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন,একটা মানুষ যখন তার ভুলের জন্য ক্ষমা চায় তখন আর তার কী বলার থাকে।

কামাল আবু নাসের চৌধুরী আমাদের কাছে এসেছিলেন ভুলের জন্য ক্ষমা চেয়েছেন। উদ্দেশ্য প্রণোদিতভাবে তিনি এ ভুল করেননি।

আওয়ামী লীগের প্রবীণ এ নেতা বলেন, স্বদেশ প্রত্যার্বন দিবস উপলক্ষ্য ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর সমাধিতে শেখ হাসিনাসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত থেকে শ্রদ্ধা নিবেদন করবেন। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর জাতীয় কমিটির আয়োজনে ১১ ও ১২ জানুয়ারি বঙ্গবন্ধু কলেজে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। ১২ থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত ৫ দিনব্যাপী টুঙ্গিপাড়ায় মুজিব মেলা হবে। বাংলাদেশ শিল্প একাডেমীর আয়োজনে মেলায় দেশের ৬৪ জেলার প্রসিদ্ধ পণ্যের পসরা বসবে সেখানে।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, দীপু মনি, ড.হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, এসএম কামাল হোসেন, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম,উপ দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।

Share This