সৌদি পৌঁছেছেন ২৭ হাজার ১১১ জন, বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

সৌদি পৌঁছেছেন ২৭ হাজার ১১১ জন, বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : May 18, 2024

বাংলাদেশ থেকে যাওয়া পবিত্র হজ্জ পালনের জন্য  মধ্যপ্রাচ্যদের সৌদিতে একজন হজ যাত্রী মৃত্যুর ঘটনা ঘটেছে। তার নাম মো. আসাদুজ্জামান। গত ১৫ মে মদিনায় মারা যান তিনি। তার পাসপোর্ট নম্বর এ-১৩৫৬১০৩৪।ও এবার হজ ফ্লাইট শুরু হওয়ার পর গতরাত তিনটা পর্যন্ত ২৭ হাজার ১১১ হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন।

শনিবার (১৮ মে) ভোররাত তিনটার দিকে হজ পোর্টালের আইটি হেল্পডেস্কের প্রতিদিনের বুলেটিন থেকে এ তথ্য জানানো হয়েছে। 

এতে বলা হয়েছে, হজ ফ্লাইট শুরু হওয়ার পর গতরাত তিনটা পর্যন্ত ২৭ হাজার ১১১ হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন। তাদের মধ্যে সরকারি ব্যবস্থাপনার ৩ হাজার ৭৪৭ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ২৩ হাজার ৩৬৪ জন সৌদি গেছেন। এখন পর্যন্ত সৌদি আরব যাওয়ার হজফ্লাইট পরিচালিত হয়েছে ৬৮টি।

জানা যায়, এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ২৫টি, সৌদি এয়ারলাইন্সের ২৩টি ও ফ্লাইনাস এয়ারলাইন্স পরিচালিত ফ্লাইট সংখ্যা ২০টি।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৬ জুন এবারের হজ অনুষ্ঠিত হবে। হজযাত্রীদের সৌদি আরবে যাওয়ার ফ্লাইট শুরু হয় গত ৯ মে। আগামী ১০ জুন পর্যন্ত যাওয়ার ফ্লাইট চলবে। হজ শেষে ২০ জুন ফিরতি ফ্লাইট শুরু হবে। দেশে ফেরার ফ্লাইট শেষ হবে আগামী ২২ জুলাই।

এবার সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনা মিলিয়ে মোট ৮৫ হাজার ২৫৭ জন হজ করতে যাবেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৪ হাজার ৫৬২ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় এজেন্সির মাধ্যমে যাবেন ৮০ হাজার ৬৯৫ হজযাত্রী।

আ/ম

Share This