সরকার স্বাস্থ্যসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে : প্রধানমন্ত্রী

সরকার স্বাস্থ্যসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : July 03, 2024

স্বাস্থ্য খাতে সরকারের বিভিন্ন উন্নয়নের কথা তুলে ধরে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার স্বাস্থ্যসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে।

বুধবার (৩ জুলাই) গণভবনে সার্বজনীন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠায় স্বাস্থ্য ব্যবস্থার ট্রান্সফরমেশন বিষয়ক উপস্থাপনা অবলোকনের পর দেওয়া বক্তব্যে এ কথা বলেন তিনি। 

পরে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব কে এম শাখাওয়াত মুন ব্রিফিংয়ে জানান, স্বাস্থ্য ব্যবস্থার ট্রান্সফরমেশন বিষয়ক উপস্থাপন অবলোকন করে প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেন সরকারপ্রধান।

বক্তব্যে প্রধানমন্ত্রী স্বাধীনতা পরবর্তী  স্বাস্থ্য খাতকে এগিয়ে নিতে বঙ্গবন্ধুর যুগান্তকারী পদক্ষেপ তুলে ধরে বলেন, জাতির পিতা সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা প্রাপ্তিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছিলেন।

স্বাস্থ্য খাতে বর্তমান সরকারের অর্জন ধরে রেখে এগিয়ে যাওয়ার ওপর গুরুত্বারোপ করেন প্রধানমন্ত্রী।

চিকিৎসা যন্ত্রপাতি কেনার ক্ষেত্রে আরও সতর্ক থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, শুধুই কেনার জন্য নয়, হাসপাতাল ও রোগীর চাহিদা অনুযায়ী যন্ত্রপাতি কিনতে হবে এবং  যন্ত্রপাতির সুষ্ঠু ব্যবহার নিশ্চিত করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন, স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন, প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা, স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. আ ফ ম রুহুল হক, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া, স্বাস্থ্য সচিব মো. জাহাঙ্গীর আলম এবং প্রধানমন্ত্রীর প্রেস সচিব এম নাঈমুল ইসলাম খান।

Share This