শীর্ষ সন্ত্রাসী পাগলা ঈমনের নির্দেশ ভুমি দস্যু হাসুর নেতৃত্ব মুক্তিযোদ্ধার ওপর সন্ত্রাসী হামলা

শীর্ষ সন্ত্রাসী পাগলা ঈমনের নির্দেশ ভুমি দস্যু হাসুর নেতৃত্ব মুক্তিযোদ্ধার ওপর সন্ত্রাসী হামলা

ডেস্ক রিপোর্ট November 18, 2022

রাজধানীর হাজারীবাগ থানার রায়েরবাজার বারইখালি এলাকায় জমি সংক্রান্ত বিরোধের জেরে একজন মুক্তিযোদ্ধাসহ পাঁচজনকে কুপিয়ে আহত করেছে ভূমিদস্যু শীর্ষ সন্ত্রাসী ঈমনের সেকেন্ড ইন কমান্ড হাসু। বর্তমানে আহতরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি আছেন।

 

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে রায়েরবাজার এলাকার সাদেক পাম্প এলাকায় এই আক্রমণ চালায় তারা।

 

হামলায় আহত বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান রতন বলেন, রায়েরবাজার বারইখালি এলাকায় আমাদের আট বিঘা জমি রয়েছে। এই জমি আমরা ১৯৯৮ সালে কিনেছি। কিন্তু দীর্ঘদিন ধরে একটি ভূমিদস্যু চক্র জাল কাগজপত্র ও ভোটার আইডি তৈরি করে আমাদের জমিটি দখলের চেষ্টা করে আসছে। বিষয়টি একাধিকবার থানা পুলিশকে জানানো হয়েছে।

 

তিনি আরও বলেন, আজ খবর পেলাম একদল সন্ত্রাসী আমাদের জমিতে এসে কেয়ারটেকারকে বের করে তালা লাগিয়ে দিয়েছে। খবর পেয়ে আমরা এসে তালা ভেঙে কেয়ারটেকাসহ সবাইকে ভেতরে প্রবেশ করাই। পরে আমার আপন দুই ভাই, চাচাতো ভাই একজন কর্মচারীকে নিয়ে বাসায় ফেরার পথে এই হামলার ঘটনা ঘটে।

 

তিনি বলেন, রায়েরবাজার এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী ও ভূমিদস্যু হাসু দুই থেকে তিনশো লোক নিয়ে এসে আমাদের ঘেরাও করে হামলা করে। এতে আমার দুই ভাইয়ের মাথায় চাপাতির কোপ লেগেছে, আমার চোখে আঘাত লেগেছে। এছাড়া আমার চাচাতো ভাই ও কর্মচারী ইউনুসও আহত হয়েছে। এই সময়ে আমাদের কাছে থাকা লাইসেন্স করা একটি শটগান হামলাকারীরা লুট করে নিয়ে গেছে। আমরা সবাই এখন ঢাকা মেডিকেলে আছি।

 

আহত এই মুক্তিযোদ্ধা বলেন, এই চক্রটি বিভিন্ন সময়ে হুটহাট হামলা করে চলে যেতো। পুলিশ এসেও তাদের পেতো না। এখন পর্যন্ত পাঁচটি মামলা করেছি আমরা। এই ঘটনায় জেলে থাকা সন্ত্রাসী ক্যাপ্টেন পাগলা ঈমনের ইন্ধন রয়েছে। তার নির্দেশেই হাসু এই সব কার্যক্রম করে যাচ্ছে।

 

জমির বিরোধে হামলার বিষয়টি নিশ্চিত করেছেন হাজারীবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোক্তারুজ্জামান।

 

তিনি বলেন, বিষয়টি জেনেছি। এখন পর্যন্ত লিখিত কোনো অভিযোগ পাইনি। আমরা কাজ করছি অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Share This